Ticker

6/recent/ticker-posts

SSC result 2020 (dynamics career ) । HSC result 2020। Every result 2020। এস এস সি রেজাল্ট 2020। এইচ এস সি রেজাল্ট। সবল বোর্ডের রেজাল্ট।


২০২০ সালের এস-এস-সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে চলেছে। অনেক বিরম্বনার পর , অনেক বাধা পেরিয়ে অবশেষে এস-এস-সি পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে চলেছে। আগামি  31/5/2020 তারিখ এস এস  সি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে।


সকল জানতে চেয়েছে এস এস সি পরীক্ষার রেজাল্ট কবে দিবে। কবে এস এস সি পরীক্ষার ফলাফল পাব। অপেক্ষার এই লম্বা সময় শেষ হতে চলেছে।

৩১ মে রবিবার বেলা ১১ টার পর প্রকাশ করা হবে, ২০২০ সালের মাধ্যমিক/ এসএসসি রেজাল্ট এছাড়া মাধ্যমিক ফলাফল ২০২০ সহ সমমানের দাখিল ফলাফল ২০২০ এবং ভোকেশনাল ফলাফল ২০২০ প্রকাশিত হবে। গতবার এসএসসি ও সমমান পরীক্ষায় ১০ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ছিলো ৮২ দশমিক ২০ শতাংশ ও  জিপিএ-৫ পেয়েছিলো ১ লাখ ০৫ হাজার ৫৯৪ জন শিক্ষার্থী। তার আগের বছর ছাত্রের তুলনায় ১.৫৩% ছাত্রী বেশি পাস করেছিলো।

২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন  শিক্ষার্থী  অংশগ্রহণ করেছেন। গত বছর ২০১৯ সালে পরীক্ষার্থী ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩। ফলে এবার ৮৭ হাজার ৫৫৪ জন পরীক্ষার্থী কমে গেছে।  ২০২০ সালের পরীক্ষায় ১০,২২,৩৩৬ জন ছাত্র আর ১০,২৩,৪১৬ ছাত্রী।  মোট ২০,৪৭,৭৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন মাধ্যমিক এর চূড়ান্ত পরীক্ষায়। এসএসসি বা মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা ছাত্র ছাত্রীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ । বাংলাদেশের প্রেক্ষাপটে এসএসসি পরীক্ষার ফলাফল দ্রুত জানা পরীক্ষার্থী ও অভিভাবকদের আগ্রহের কেন্দ্রবিন্দু থাকে।ফলে আমরা নিজস্ব সার্ভার ও বিভিন্ন পদ্ধতি নিয়ে রয়েছি আপনার পাশে।


2019 সালে প্রকাশিত ফলাফলের পরিসংখ্যান

রাজশাহী বোর্ডের পাশের হার ৯১.২০ ও জি পি এ ৫  পেয়েছে ২২২৯৫ জন শিক্ষার্থী। ঢাকা বোর্ডের পাশের হার ৯১.২০ ও জি পি এ ৫  পেয়েছে ২৯৬৮৭ জন শিক্ষার্থী। যশোর বোর্ডের পাশের হার ৯০.৮৮ ও জি পি এ ৫  পেয়েছে ৯৯৪৮ জন শিক্ষার্থী।কুমিল্লা বোর্ডের পাশের হার ৮৭.১৬ ও জি পি এ ৫  পেয়েছে ৮৭৬৪ জন শিক্ষার্থী।সিলেট বোর্ডের পাশের হার ত ৭০.৮৩ও জি পি এ ৫  পেয়েছে ২৭৫৭ জন শিক্ষার্থী।দিনাজপুর বোর্ডের পাশের হার ৮৪,১০ ও জি পি এ ৫  পেয়েছে ৯০২৩ জন শিক্ষার্থী।চট্টগ্রাম বোর্ডের পাশের হার ৭৮.১১ ও জি পি এ ৫  পেয়েছে ৭৩৯৩ জন শিক্ষার্থী।বরিশাল  বোর্ডের পাশের হার ৭৭.৪১ ও জি পি এ ৫  পেয়েছে ৪১৮৯ জন শিক্ষার্থী।শুধুমাত্র এসএসসিতে আটটি বোর্ডে  এ বছর পাশের হার ৮২ দশমিক ৮০ ।মাদ্রাসা বোর্ডের পাশের হার ৮৩.০৩ ও জি পি এ ৫  পেয়েছে ৬,২৮৭  জন শিক্ষার্থী। কারিগরি বোর্ডের পাশের হার ৭২.২৮ ও জি পি এ ৫  পেয়েছে ৪,৫৫১  জন শিক্ষার্থী।


এস এম এস এর মাধ্যমে রেজাল্ট পেতে নিচের নিয়ম অনুসরণ করন

SSC 2020 ফলাফল এর ফলাফল জানতে নিচের ধাপগুলো মেনে এস এম এস করুন
SSC <> Board name (First 3 Letter ) <> Roll <> Year
উদাহরণ: SSC Dha 123456 2020
উপরের নিয়ম অনুসরণ করে ম্যাসেজ লিখে পাঠিয়েদিন 16222 নম্বরে।ফলাফল প্রকাশের দিনে স্বাস্থ্য বিধি মেনে ঘরে থেকে সরাসরি আপনার ফোনের মাধ্যমে রেজাল্ট দেখুন।

অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখতে নিচের লেখার ওপর ক্লিক করুন:



Post a Comment

0 Comments